শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন

আশুলিয়ায় পোশাক কারখানার কর্মকর্তাকে অপসারণের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ

আশুলিয়ায় পোশাক কারখানার কর্মকর্তাকে অপসারণের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ

জাহাঙ্গীর আলম রাজু: আশুলিয়ায় গিল্ডেন অ্যাক্টিভওয়্যার বাংলাদেশ লিমিটেডের (গ্যাব) শাহরিয়ার পোশাক কারখানার কান্ট্রি ডিরেক্টর কর্মকর্তা-কে অপসারনের দাবিতে নবীনগর-চন্দ্রা মহা-সড়ক অবরোধ করে আবারও বিক্ষোভ করছেন শ্রমিকরা।বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকালে নবীনগর-চন্দ্রা মহাসড়কের পলাশবাড়ী এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা।

এতে প্রায় ২ কিলোমিটার মহাসড়কে যানজটের সৃষ্টি হয়েছে। এসময় বিক্ষুব্ধ শ্রমিকরা বলেন,কয়েক দিন আগে বেশ কয়েকটি দাবিতে আন্দোলন করেন এই কারখানার শ্রমিকরা। পরে মালিকপক্ষ তাদের দাবি মেনে নিলে কাজে যোগ দেন তারা। কিন্তু কিছুদিন অতিবাহিত হওয়ার পর কারখানা কর্তৃপক্ষ তাদের অঙ্গীকার ভঙ্গ করে। প্রথম দিকে কারখানার কান্ট্রি ডিরেক্টর তাইজুল ইসলাম-কে অপসারণ করা হলেও পরে কর্তৃপক্ষ আবার তাকে কারখানায় যোগদান করান। আজ তাকে আবারও অপসারণের দাবিতে বিক্ষোভ করছেন শ্রমিকরা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শ্রমিক প্রতিদিনের কাগজ প্রতিবেদক-কে তিনি বলেন,আমাদের দাবিগুলোর মধ্যে অন্যতম দাবিছিলো কারখানার কান্ট্রি ডিরেক্টর তাইজুল ইসলামের অপসারণ ও টিফিন বিল বৃদ্ধি করে বেতনের সঙ্গে সংযুক্ত করা। এসব দাবি মেনে নিয়েছিল কারখানা কর্তৃপক্ষ। কিন্তু পরে কারখানা কর্তৃপক্ষ আবারও তাইজুল ইসলাম-কে যোগদান করিয়েছেন। এছাড়া টিফিন বিলও বেতনের সঙ্গে সংযুক্ত করা হয় নাই। তার কারণে শ্রমিকরা আজ আবার সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেছেন।

উক্ত বিষয়ে ঘটনাস্থলে থাকা শিল্পপুলিশ-১ এর সহকারী পুলিশ সুপার মহিউদ্দিন মিরাজের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন,আমরা ঘটনাস্থলে খুব ঝামেলার মধ্যে রয়েছি,আপনারা ফোন দিয়েন পরে কথা বলবো। এছাড়া গিল্ডেন অ্যাক্টিভওয়্যার বাংলাদেশ লিমিটেডের (গ্যাব) শাহরিয়ার পোশাক কারখানার কর্তৃপক্ষের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও কারও সঙ্গে কোন প্রকার যোগাযোগ করা সম্ভব হয়-নি।

 

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |